• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০১:৪১ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
স্মরণ সভা: ডা.আলাউদ্দিন সিরাজি বকশীগঞ্জে পুলিশের সহায়তায় ছেলেকে ফিরে পেল পরিবার বীর মুক্তিযোদ্ধা আফসার আলীকে সভাপতি, জিএম ফাতিউল হাফিজ বাবুকে সাধারণ সম্পাদক করে সুজনের কমিটি গঠন এফডিসিতে সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে জামালপুরে প্রতিবাদ সমাবেশ বকশীগঞ্জে বৃষ্টির জন্য প্রার্থনা করে ইসতিসকার নামাজ আদায় জামালপুরে  বিনামূল্যে ফ্রিল্যান্সিং উদ্বোধন করলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মোস্তফা আল মাহামুদ জামালপুর সদরে চুরি হওয়া ১৭ মোবাইল উদ্ধার করলো সদর থানা পুলিশ জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের নতুন সিন্ডিকেট সদস্য হলেন অধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ হারুন অর রশিদ জামালপুর সদরের শ্রীপুর ভালুকায় কৃষক সুরুজ আলীর জমি দখলের পায়তারার প্রতিবাদে সংবাদ সম্মেলন বকশীগ‌ঞ্জে ট্রাক চাপায় আইনজীবীর মৃত্যু

জামালপুরে শহীদ মজিবর রহমানের স্বরণসভা ও দোয়া মাহফিল

তানভীর আহমেদ হীরাঃ
জামালপুরের সরিষাবাড়ী উপজেলায়  বীরমুক্তিযোদ্ধা শহীদ মজিবর রহমানের স্বরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার দুপুরে উপজেলার সোলার পাওয়ার প্লান্টের কার্যালয়ে  এক স্বরণ সভায় শহিদ শিশু মুক্তিযোদ্ধ মজিবর রহমানের ভাগিনা ইঞ্জিনিয়ার আনোয়ারুল কবীর সরকারের সঞ্চালনায়
উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোফাজ্জল হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন পাঠান, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, টাংগাইল জেলার ঘাটাইল উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টিন (অবঃ) আব্দুল কাদের, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড,মধুপুর এর সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান, শহীদ মজিবর রহমানের বোন আম্বিয়া বেওয়াসহ জামালপুর, ময়মনসিংহ টাংগাইল জেলার মুক্তিযোদ্ধাগন, সাংবাদিক ও সুধিজন উপস্থিত ছিলেন।

বক্তব্যে জানান, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদে শহিদ হিসেবে নাম থাকলেও রাস্ট্রীয় তালিকায় নেই তাই শহিদ মজিবর রমানের পরিবার ও মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে প্রধানমন্ত্রী দেশ রত্ন  শেখ হাসিনার কাছে দাবী জানানো হয় মুজিব শতবর্ষে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে শহিদ মজিবর রহমানকে রাস্ট্রীয় ভাবে শহিদ মুক্তিযোদ্ধা হিসেবে তালিকায় লিপি বদ্ধ করা হউক।

পরে দেশের সকল শহিদ মুক্তিযোদ্ধা বঙ্গবন্ধু  শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে দোয়া করা হয়।

উল্লেখ্য যে, শহিদ  বীর মুক্তিযোদ্ধা  মজিবর রহমান ৮ম শ্রেনীতে পড়ুয়া অবস্থায় ভারতের প্রশিক্ষন নিয়ে মুক্তি যুদ্ধে অংশ গ্রহন করেন।তিনি ১৯৭১ সালে ৫ আগস্ট সকালে পাকিস্তান দানাদার বাহিনীর সাথে তুমুল গোলাগুলিতে একটি গুলি তার পেটে লাগলে সে মাটিতে লুটিয়ে পরার কিছুক্ষণ পরেই শহিদ হয়ে যান।
পরে  টাংগাইল জেলার ঘাটাইল উপজেলার চাপড়ী গ্রামের লোকমান মিয়ার বাঁশ ঝারের নির্জন স্থানে কয়েকজন মুক্তিযোদ্ধা দ্রুত দাফন করে সটকে পরে।

এদিকে স্বাধীনতার দীর্ঘ ৫০বছর পর শহিদ মজিবর রহমানের কবর খুঁজ পাবার পরপরেই পরিবারে পক্ষ থেকে নিশ্চিহ্ন  কবরটি সংরক্ষন করা হয়।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।